Advertisment


YouTube Channel:
সুন্দর একটা YouTube Channel Name তৈরী করুন
প্রথমে YouTube এ গিয়ে ফ্রি রেজিষ্ট্রেশন করুন। একাউন্ট তৈরী করার সময় যে নামটি কেউ মনে রাখতে পারবে এবং সহজ এ ধরনের নাম দিন ।

ভিডিও তৈরীঃ
 প্রথমটা হল- ভিডিও ক্যামেরা দিয়ে ভিডিও তৈরি করা। আপনার যদি কোন ক্যামেরা না থাকে তাহলে আপনি আপনার smart phone ব্যবহার করতে পারেন।
কিন্তু আপনার ভিডিও অবশ্যই HD - 1080p হতে হবে।

ভিডিও ক্যাটাগরিঃ
অনেকের মাথায়ই হয়তো এরকম চিন্তা আগে এসেছে কিন্তু তখন তারা ঠিক বুঝে উঠতে পারেননি যে কি রকমের বা কোন ক্যাটাগরির ভিডিও নির্মান করে ইউটিউবে আপলোড করলে সেখান থেকে আয় করা সম্ভব হবে, এবং এরপরেই হয়তো তারা পিছিয়ে গিয়েছেন । তাই একটা বিষয় বলে দেই আপনি Channel তৈরী করলেন ফটোশপ টউটোরিয়ালের আর আপলোড করলেন বিভিন্ন কার্টুন, বিষয় টি ভালো দেখাবে না । নামের সামঞ্জস্য অনুযায়ী ভিডিও আপলোড করুন ।

আপনার ভিডিও YouTube এ আপলোড:
প্রথমতঃ কি ধরনের ভিডিও আপলোড করবেন তা নির্বাচন করুন ।
করনীয়ঃ আপনাকে অবশ্যই মজাদার ভিডিও তৈরী করতে হবে। আপনার ভিডিও ভিউয়ারদের জন্য আনন্দদায়ক এবং তারা যেই ধরণের ভিডিওর জন্য সার্চ করছেন সেই ধরণের ভিডিও বেশি করে বানান ।

SEO: আপনি যখন আপনার তৈরীকৃত ভিডিও আপলোড দিবেন, তখন অবশ্যই আপনার কী-ওয়ার্ডগুলো দিয়ে দিবেন এবং সাথে সাথে আপনার ভিডিও এর ডেসক্রিপশনটাও দিয়ে দিবেন। আপনার ভিডিও এর সাথে আপনার ওয়েবসাইটের URL টাও দিয়ে দিবেন।

Adsense : আপনার Channel এ ৪০০০ ঘন্টা wach time হবার পর আপনি এ্যাড পাবেন । Approved হলে আপনার Channel এ এ্যাড সো করবে ।

কিভাবে টাকা হাতে আসবেঃ
Google সরাসরি চেকের মাধ্যমে টাকা দিয়ে থাকে
তাই কোনো ঝামেলা ছারাই আপণি আপনার আয় কৃত টাকা পাবেন ।

আপনার মতামতঃ বিস্তারিত ভাবে জানতে ও আপনার কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করুন ২৪ ঘন্টার মধ্যে সমাধান পেয়ে যাবেন ।  নিজের ক্যারিয়ার বানিয়ে নিন ভালো থাকুন সুস্থ থাকুন।  এবং আমাদের সাথেই থাকুন ।

Post a Comment

Previous Post Next Post